অভিশাপ : সজল আহমেদ এর কবিতা

 অভিশাপ 

- সজল আহমেদ

চোখেতে লেগে আছে আমার চৈত্রের ঘুম (মৃত্যু চুমুর মতো)

জল পরে পাতা নড়ে উড়ে উবে খসে ধ্বসে খুলেখুলে পরে পাখির ডানা (পাখিটির উড়তে মানা)

মিস করা কি? পাখি আমার অজানা!

তবুও এরাত এতটা নিঝুম একজোরা চোখ নির্ঘাত নির্ঘুম

তাকিয়ে রয়েছি কত গঞ্জনা বুকে প্রতিবিম্ব প্রতিফলিত চোখের মুখোমুখি পলেস্টারের আয়না।

.

আমার ভূমিতে স্মৃতির উর্বর সন্তান প্রসব করেছো হে কাঠের প্রাচীর

আমি এ স্মৃতি বুকে কার কাছে উঠি? কিভাবে ভালো থাকি? ভালো থাকারা আমার দরোজায় কড়া নাড়ে ঠিকই, সমুখে তোমার স্মৃতির স্থবির! 

.

ভাঙতে শেখোনি তবু ভেঙে ফ্যালো হৃদয়-

এ হৃদয় খন্ডিত করেছো হেন অপরাধে যেন তোমার মৃত্যু হয়!

তুমি পাপ বোধ নিয়ে কিঞ্চিত ভ্রু কুঁচকে বিহগের ডানায় তাকালে

'নিজ নাম' গালিরূপে উড়তে দেখবে পাখির ডানার পাতালে।

প্রাক্তন। আমার

যৎসামান্য মাটির দেয়াল -উবু হয়ে তোমাকে অভিশাপ দেয়

এ হৃদয় খন্ডিত করেছো হেন অপরাধে যেন তোমার মৃত্যু হয়!

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন