পৃথিবীর সেরা কিছু উক্তি

  

“তুমি যদি কিছু পেতে চাও,  সমস্ত পৃথিবী তোমাকে সেটি পাইয়ে দেয়ার ষড়যন্ত্র করে।”  — পাওলো কোয়েলহো  অনুবাদেঃ সজল আহমেদ

“তুমি যদি কিছু পেতে চাও,  সমস্ত পৃথিবী তোমাকে সেটি পাইয়ে দেয়ার ষড়যন্ত্র করে।”

— পাওলো কোয়েলহো

অনুবাদেঃ সজল আহমেদ


❝যদি আপনি বিয়ে করেন তবে আশেপাশের মানুষ বলবে, ❝তুমি তো শেষ হয়ে গেছো৷ তোমার ভবিষ্যৎ অন্ধকার!❞ আবার আপনার যদি প্রেমিকা না থাকে বা বয়স হলেও বিয়ে না করেন ঐ আশেপাশের মানুষরাই মনে করবে আপনার কি যেন সমস্যা আছে!❞  মূল— Charles Bukowski  অনুবাদঃ সজল আহমেদ


❝যদি আপনি বিয়ে করেন তবে আশেপাশের মানুষ বলবে, ❝তুমি তো শেষ হয়ে গেছো৷ তোমার ভবিষ্যৎ অন্ধকার!❞ আবার আপনার যদি প্রেমিকা না থাকে বা বয়স হলেও বিয়ে না করেন ঐ আশেপাশের মানুষরাই মনে করবে আপনার কি যেন সমস্যা আছে!❞

মূল— Charles Bukowski

অনুবাদঃ সজল আহমেদ


❝ যখন আপনি কোন দড়ির শেষ প্রান্তে পৌঁছাবেন, তখন এটির মাথায়  একটি গিঁট বাঁধুন যেন আপনি সে গিঁট ধরে ঝুলে থাকতে পারেন আর পরে না যান।❞   -ফ্রাঙ্কলিন ডি রুজভেল্ট  অনুবাদঃ সজল আহমেদ


❝পৃথিবীর যেখানে যাও সবখানে কেবল ভালোবাসা ছড়াও। তোমার কাছে কেউ আসলে সে যেন ফেরার সময় একমুখ হাসি নিয়ে  ফিরে যায়। ❞

মূলঃ মাদার তেরেসা

অনুবাদঃ সজল আহমেদ





❝ যখন আপনি কোন দড়ির শেষ প্রান্তে পৌঁছাবেন, তখন এটির মাথায়  একটি গিঁট বাঁধুন যেন আপনি সে গিঁট ধরে ঝুলে থাকতে পারেন আর পরে না যান।❞   -ফ্রাঙ্কলিন ডি রুজভেল্ট  অনুবাদঃ সজল আহমেদ


❝ যখন আপনি কোন দড়ির শেষ প্রান্তে পৌঁছাবেন, তখন এটির মাথায়  একটি গিঁট বাঁধুন যেন আপনি সে গিঁট ধরে ঝুলে থাকতে পারেন আর পরে না যান।❞

 মূল-ফ্রাঙ্কলিন ডি রুজভেল্ট

অনুবাদঃ সজল আহমেদ 


❝মনে রাখবেন আপনি সবসময়ই ইউনিক। ঠিক, অন্যরা যেমন।❞   - মার্গারেট মিড  অনুবাদঃ সজল আহমেদ


❝মনে রাখবেন আপনি সবসময়ই ইউনিক। ঠিক, অন্যরা যেমন।❞

 মূল- মার্গারেট মিড

অনুবাদঃ সজল আহমেদ


❝ফসল দিয়ে কখনোই শস্যের মান নির্ণয় করবেন না।  ফসলের মান বিচার করবেন আপনি কোন ধরণের বীজ রোপণ করেছেন তা দিয়ে।❞  -রবার্ট লুই স্টিভেনসন  অনুবাদঃ সজল আহমেদ


❝ফসল দিয়ে কখনোই শস্যের মান নির্ণয় করবেন না।  ফসলের মান বিচার করবেন আপনি কোন ধরণের বীজ রোপণ করেছেন তা দিয়ে।❞

মূল-রবার্ট লুই স্টিভেনসন

অনুবাদঃ সজল আহমেদ


❝আমাকে কেউ কিছু বললে আমি সেটা ভুলে যাই। তবে আমাকে কেউ সেটা শেখালে আমি সেটা মনে রাখতে পারি৷ আর আমাকে সাথে নিয়ে ঐটা করলে আমি ওটা শিখতেও পারবো৷ ❞  মূল -বেঞ্জামিন ফ্রাঙ্কলিন  অনুবাদঃ সজল আহমেদ


❝আমাকে কেউ কিছু বললে আমি সেটা ভুলে যাই। তবে আমাকে কেউ সেটা শেখালে আমি সেটা মনে রাখতে পারি৷ আর আমাকে সাথে নিয়ে ঐটা করলে আমি ওটা শিখতেও পারবো৷ ❞

মূল -বেঞ্জামিন ফ্রাঙ্কলিন

অনুবাদঃ সজল আহমেদ 


❝আমরা অন্ধকারে আটকা পরলে ঐ মুহূর্তে আমাদের প্রথম কাজই হচ্ছে আলো দেখার চেষ্টা করা❞   -এরিস্টটল  অনুবাদঃ সজল আহমেদ


❝আমরা অন্ধকারে আটকা পরলে ঐ মুহূর্তে আমাদের প্রথম কাজই হচ্ছে আলো দেখার চেষ্টা করা❞ 

মূলঃ এরিস্টটল

অনুবাদঃ সজল আহমেদ 


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন