রোদ্দুর রায় এর প্যারোডি কবিতা

 আমি বলছিনা ভালোবাসতেই হবে,আমি চাই

কেউ একজন আমাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাক,
শুধু মাঝেমধ্যে হাই-হ্যালো বলার জন্য।
বন্ধুদের কাছ থেকে হাহা রিয়েক্ট পেতে-পেতে
আমি এখন ক্লান্ত।
আমি বলছিনা ভালোবাসতেই হবে, আমি চাই
কেউ আমাকে অন্তত ভাইয়া বলুক।আমি ঈদের আগের দিন
কাউকে আমাকে ফোনে ক্ষুদেবার্তা পাঠাতে
বলছিনা,
আমি জানি, এই ফেসবুকের যুগ
নারীকে মুক্তি দিয়েছে টাকা খরচের সে দায় থেকে।
আমি চাই কেউ একজন মেসেঞ্জারে শত সবুজ বাতির মাঝেও
আমাকে গণ-স্টিকার বা কপি-পেস্ট মেসেজ দিক।
সেইসব স্টিকার আমি নিজেই আবার অন্যদের
পাঠাতে পারব।
আমি বলছিনা ভালোবাসতেই হবে, আমি চাই
কেউ একজন মাঝেমধ্যে আমাকে নক করুক।
আমার প্রোফাইল পিকটাকে নাইস-জোস বলুক।
গার্লফ্রেন্ড না হোক, চ্যাট শেষে কেউ অন্তত আমাকে
জিজ্ঞেস করুক: 'তোমার লাভ ইমোজিটা এত লাল কেন?'
(নির্মলেন্দু গুণের "তোমার চোখ এত লাল কেন?"
কবিতা অবলম্বনে প্যারোডি "তোমার লাভ ইমোজিটা এত লাল কেন?" )

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন