কবিতা ক্যাপশন বাংলা

 কবিতা ক্যাপশন বাংলা

কন্টেন্টবেসঃ

ভূমিকা 

কবিতা ক্যাপশন বাংলা নিয়ে আমাদের আজকের পোস্ট । এই ক্যাপশন গুলো অনেক সুন্দর ছন্দ মিলানো । তাই পড়ে অনেক ভালো লাগবে আশা করি । তাহলে আসুন দেখে নেই সেই কবিতা ক্যাপশন গুলো ।


শরীরে মমির ঘ্রাণ আমাদের— ঘুচে গেছে জীবনের সব লেনদেন;
‘মনে আছে?’ সুধালো সে— সুধালাম আমি শুধু, ‘বনলতা সেন।’

আমার প্রেমের রানী,
তোমার লাগি মন এত আনমনা,
নাই কাছে তোমার ছবি
করি যে তাই কল্পনা ।

আকাশ ভরা জ্যোৎস্না ধারা
মায়াবী চাঁদের সাথে,
জুই চামেলি ফুটেছে আজ
এমন মধুর রাতে ।
বসন্ত বাতাস খুলে দিলো প্রেমের দুয়ার,
এ সোনা ঝরানো রাত তোমার আমার ।

রাত জাগা দুটি পাখি,
জেগে আছে নীড়ে ।
মিলনের সূর বাজে
হৃদয় মাঝারে ।

দূর নীল নভে, জেগে আছে তাঁরা,
তুমি গেলে আমি একা হবো, হবো সাথী হারা ।

তোমার লাগি আমি বসে আছি অপেক্ষায়,
ফুলমালা লয়ে হাতে, বসে আছি আশায় ।

 

তোমার রুপের আগুনে যে, মরছি আমি পুড়ে,
কাছে সরে এসো প্রিয়া, থেকো না আর দূরে ।

কতো যে তোমায় ভালোবেসেছি,
মনে হয় এতটাও কিছুই নয় ।
কেন যে ভালোবেসে, আর
যেতে চায় না হৃদয় ।

সব শুন্য মনে হয়,
যখন তুমি কাছে নাই থাকো,
আশা নিয়ে বসে থাকি শুধু,
কখন আমাকে তুমি ডাকো ।

এসেছ যখন আর যেও না চলে,
একা আমি ওগো প্রয়া,
যেও না আমারে ফেলে ।

ভালো আছি ভালো থেকো,
আকাশের ঠিকানায় চিঠি লিখো ।

রাত্রির প্রদীপ সম জেগে রব বাসরে,
তুমি-আমি ছাড়া কেউ রবে না সেই আসরে ।
হাতে হাত, মুখে মুখে সেই ভাষা,
ওগো হৃদয়ের রানী এইতো মোর আশা ।

যেদিন প্রথম দেখেছি আমি,
সেই দিন ভালোবেসে ফেলেছি,
স্বপ্ন চারিণী না সেই থেকে,
তোমারেই দিয়েছি ।

কাছে যদি না আসো,
প্রানের কথা বোঝাই কেমন করে ?
আমার ভালোবাসা যত,
রেখেছি তোমার তরে ।

গগনে উঠেনি রবি, উঠেনি পাখির কলতান
কাছে এসো প্রিয়তমা, শোনাবো তোমায় প্রেম গান ।

প্রেম স্বর্গের পরিজাত সেই ফুল দুটি,
ওই ফুল দুটি ঝরবে না তো, থাকবে সদাই ফুটি ।

আমায় তুমি কোন দিন, ভুলে যেও না,
আর যদি ভুলে যাও, প্রানে বাঁচব না ।

ফুটেছে মহুয়া ফুল, ভেসে আসে গন্ধ
তোমার প্রেমেতে আমি হয়েছি যে অন্ধ ।

দিয়ে আমায় উপহার, মন করলে জয়,
জানতে যদি পায় বাবা, তাই তো করছি ভয় ।


 উপসংহার 

যদি সামান্যতম ভালো লেগে থাকে, তাহলে আমাদের সাইট সম্পর্কে বন্ধুদের কেও জানিয়ে দিবেন । আর আমাদের সাথেই থাকবেন, আমরা আরো নতুন নতুন চমক নিয়ে আসবো প্রতিদিন ।


 


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন